পিকআপ চাপায় নিহত ৬ ভাইয়ের পরিবারসহ চকরিয়ায় মুজিববর্ষের ঘর পেল ৪০ পরিবার

এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া •


‘মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’। এই স্লোগানকে সামনে রেখে কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ও পূর্ব বড় ভেওলা ইউনিয়নের ৪০ পরিবারকে প্রধানমন্ত্রীর উপহারের ঘর ও জমির দলিল-খতিয়ান বুঝিয়ে দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২১ জুলাই) সকাল ১০টায় চকরিয়া উপজেলা পরিষদের হলরুম মোহনা মিলনায়তনে উপজেলার প্রশাসনের উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে এই সব পরিবারের মাঝে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করা হয়।

এ নিয়ে তৃতীয় ধাপে সর্বমোট ৬৮০টি পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের ঘর প্রদান করা হয়। তাদের মধ্যে গত ৮ ফেব্রুয়ারী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাট এলাকায় পিকআপ চাপায় নিহত ৬ ভাইয়ের পরিবারের মাঝেও মুজিববর্ষের আটটি ঘর প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর উপহারের ঘর ও জমির দলিল হাতে পেয়ে অনেক অসহায় নারী আবেগ আপ্লুত হয়ে পড়েন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান এর সভাপতিত্বে অনুষ্টিত নতুন ঘরের চাবি ও দলির হস্তান্তর অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম।

এসময় আরও উপস্থিত ছিলেন, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রাহাত উজজামান ও উপজেলা কৃষি কর্মকর্তা এস এম নাসিম হোসেন প্রমুখ।

প্রধানমন্ত্রীর উপহারের নতুন ঘরের চাবি ও দলির হস্তান্তর অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে সাংসদ জাফর আলম বলেন, প্রধান মন্ত্রীর ঘোষনা অনুযায়ি ‘মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও আর গৃহহীন থাকবে না। যাতে আর কোন মানুষ গৃহহীন না থাকে সেজন্য পর্যায়ক্রমে উপজেলার প্রত্যেকটি ইউনিয়নে ভূমিহীনদের খুঁজে খুঁজে তাদেরকে জমি ও ঘর তৈরী করে দেয়া হবে। অনুষ্ঠানে বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।